• কিউত্তরে কিভাবে প্রশ্ন বা উত্তর করবেন? দেখুন বিস্তারিত

    আপনি যদি কিউত্তরে ইতিমধ্যে নিবন্ধন বা Registration না করে থাকেন বা নতুন সদস্য হন তাহলে এখানে কোন প্রশ্ন বা উত্তর করার জন্য আপনাকে প্রথমে নিবন্ধন বা Registration করতে হবে। এই প্রক্রিয়াটি সম্পন্ন করতে আপনার ১ মিনিটও সময় লাগবে না। কিউত্তর সাইটে প্রথমে  আপনি ঢুকলে এই সাইটের ডান কোণায় Login or Register নামক লেখা দেখতে পাবেন।

    নীচের ছবির মতোঃ

    এই সাইটের ডান কোণায় রাখা Login or Register নামক বাটনে ক্লিক করলে নীচের বক্সের মতো একটি Sign In বক্স আসবে।

    আপনি যেহেতু নিবন্ধিত সদস্য নন তাই আপনাকে প্রথমে Sign up here এর উপরে ক্লিক করতে হবে। এখানে ক্লিক করলে নীচের বক্সের মতো একটি Sign Up বক্স আসবে।

    নতুন এই Sign Up পেইজের নির্ধারিত বক্সে ইউজার নাম, ইমেইল ঠিকানা, পাসওয়ার্ড লিখে Sign Up বাটনে ক্লিক করুন।

    লগইন করুন:

    আপনার রেজিষ্ট্রেশন সম্পন্ন হলে বা আগে থেকেই আপনি এই সাইটের রেজিষ্টার মেম্বার হয়ে থাকলে সাইটের উপরে ডান কোণায় Login or Register নামক লেখা বাটনে ক্লিক করে আপনার ইউজার নেইম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

    সফল ভাবে লগইন হলে আপনি বাম পাশে রাখা Ask Question  বাটনে ক্লিক করে Ask a Question বা     Create a Poll এ আপনার মনের কোণে উঁকি মারা প্রশ্নটি করতে পারেন।

    প্রশ্ন করার জন্যঃ

    নীচে ছবিতে Ask Question এ ক্লিক করার পরে প্রশ্ন করার একটি বক্স আসবে। এখানে Ask a Question বাটনে ক্লিক করার পরে Your Question ঘরে আপনার প্রশ্ন লিখুন বা আগে কোথাও টাইপ করা থাকলে পেষ্ট করুন। তারপর Select a Category তে আপনার প্রশ্ন যে ক্যাটাগরির সেই নির্দিষ্ট ক্যাটাগরির সিলেক্ট করুন। তারপর মাঝখানের ফাঁকা বক্সে আপনি চাইলে প্রশ্ন সংক্রান্ত ছবিও যোগ করতে পারেন বা আপনার মতামত বা প্রশ্নের সোর্স দিতে পারেন। তারপর আপনি চাইলে ট্যাগ যোগ করতে পারেন। সর্বশেষ আপনাকে Submit Question বাটনে ক্লিক করে প্রশ্নটি সাবমিট করতে হবে।

    Create a Poll করার জন্যঃ

    একইভাবে আপনি নীচে ছবিতে Create a Poll  এ ক্লিক করার পরে পোল করার একটি বক্স আসবে। এখানে Your Question ঘরে আপনার পোল প্রশ্ন লিখুন বা আগে কোথাও টাইপ করা থাকলে পেষ্ট করুন। তারপর Select a Category তে আপনার প্রশ্ন যে ক্যাটাগরির সেই নির্দিষ্ট ক্যাটাগরির সিলেক্ট করুন। তারপর মাঝখানের ফাঁকা বক্সে আপনি চাইলে প্রশ্ন সংক্রান্ত ছবিও যোগ করতে পারেন বা আপনার মতামত বা প্রশ্নের সোর্স দিতে পারেন। তারপর আপনি চাইলে ট্যাগ যোগ করতে পারেন। এখানে আপনি ২২ টি পর্যন্ত উত্তর দিতে পারবেন এবং সেগুলোকে বিভিন্ন কালার দিতে হবে। সর্বশেষ আপনাকে Submit Question বাটনে ক্লিক করে পোল প্রশ্নটি সাবমিট করতে হবে।